Home Entertainment এতদিনের পরে ফের দেখা হলে কেমন হয়?

এতদিনের পরে ফের দেখা হলে কেমন হয়?

by admin

কবি বলেছিলেন প্রেমের শ্রেষ্ঠত্ব বিরহে৷ বিরহের আগুনে পুড়ে খাঁটি হয় ভালোবাসা।  কিন্তু সেই বিরহ কি এতই মধুর? ক্ষণিকের ভুল বোঝাবুঝি দুটো মানুষের মধ্যে দুরত্বের লম্বা প্রাচীর গড়ে দেয়।তখন সেই প্রাচীর ভেঙে ফেলা খুব সহজ হয় না। প্রাচীর ভেদ করে আবার কাছাকাছি যাওয়া, মান-অভিমান ভুলে আবার পুরোনো ছন্দে ফেরা, জীবনের মূল সুর চিনে শিকড়ের সন্ধান পাওয়া — সকলের জন্য সহজ হয় না৷ তবে, সমান্তরাল দুটো পথ চলতে চলতে কখনও মিলে যায় শেষে।

“এতদিনের পরে… ” তেমনই এক ভালবাসার কথা বলে৷ পার্থ রাণার কথায় ও সুরের এই নতুন গানে রয়েছে প্রিয় মানুষকে ফিরে পাওয়ার সেই অমোঘ টান। ‘ “এতদিনের পরে…” যেন ভালোবাসার এক আখ্যান — যেখানে দু’জন বন্ধুর মধ্যে থাকা নিখাদ বন্ধুত্ব আর খুনসুটি ভরা ভালোবাসা আচমকা এক ঝড়ে আলাদা হয়ে যায় দু’টো ভিন্ন পথে।  কিন্তু আবারও তারা ভালোবাসার টানে কাছাকাছি ফিরে আসে একদিন।

 

আরো পড়ুন – গানে গানে প্রেমের রূপকথা শোনালেন অনসূয়া

 

ফের একবার সমান্তরাল দুটো পথ এক বিন্দুতে মিলতে চায়।শিকড়ের টানে একসাথে পাশাপাশি হাঁটতে চায়। দেখা হয় কিন্তু কথা সরে না মুখ থেকে। স্মৃতির সরণি বেয়ে পুরনো পিছুটান সামনে চলে আসে। মান-অভিমানের পালা এক লহমায় ছিন্নভিন্ন করে দিতে ইচ্ছে করে। এতদিনের জমে থাকা সব কথা বলে ফেলা যে খুব দরকার! এক টুকরো জীবনে ভালোবাসাই তো একমাত্র সম্বল! তাই সব হারিয়ে যাওয়ার আগে হৃদয়ের টানে সেই চেনা শিকড়ে ফেরার একটা শেষ চেষ্টা করতে ইচ্ছে হয়, — যেখানে চোখের তারায় স্বপ্ন এসে বলে যায় না-বলা অনেক কথা আর নীরবতাই জানিয়ে দেয় মনের হদিশ! “এতদিনের পরে…” আপনিও কি বলতে চান না আপনার অব্যক্ত সব কথা? তাহলে এই গান দিয়েই হোক তার শুভারম্ভ৷

Related Videos

Leave a Comment